সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১২

ভালবাসার কষ্ট

আচ্ছা একটা কথা বলতে পারো ? ভালবাসতে হলে কি কোন বিশেষ দিন, মাস, মুহূর্তের প্রয়োজনহয় ? এটাতো যেকোনো সময়, যেকোনো জায়গায়, যেকোনো মুহূর্ততেই হয়ে যায়। শুধুমাত্র প্রয়োজন পরে ভালবাসার মানুষটিকে। মনে আছেঠিক ১ বছর আগে ঠিক এই মুহূর্তগুলোকে ঘিরে  কতই না আনন্দ ছিল আমার মনে, তোমার জন্য। কখন ১২টা বাজবে আর কখন তোমাকে ফোন করে অভিনন্দন জানাবো সবার আগে, যেন ১টি মানুষ ও আমার আগে তোমার কণ্ঠ শুনতে না পারে। সকাল হল আর অপেক্ষার প্রহর কমতে থাকল তোমার সাথে দেখা করার জন্য। আমাকে চমকে দেবার জন্য লাল রঙের শাড়ী পরে সামনে এলে তুমি। কি অসাধারন সেই মুহূর্তগুলো ! আমার হাত থেকে তুলে নিলে ভালোবাসার সেই বিশেষ প্রতীকী ফুলগুলো। কতটাখুশি দেখাচ্চিল তোমাকে তখন। আর আমি অবাক হয়ে এক দৃষ্টিতেতাকিয়েই আসি তোমার গাল এ টোলপরা আমাকে পাগল করা সেই মিষ্টি হাসিটার দিকে। হাতটা খুব জোরে চেপে ধরে বলেদিলাম, “প্রচন্ড রকম ভালোবাসি তোমায়”।, সেটা ছিল আনন্দের, হয়ত তুমি দেখতে ও পাওনি সেটা। আজও ঠিক এই মুহূর্তে সেই স্মৃতিগুলো চোখের সামনে একে একে ভেসে চলছে। সবকিছুই আজ স্মৃতি হয়ে আছে আমার জন্য। ছোট্ট ১টা কার্ডও ও ছিল সেই প্রতীকী ফুলগুলোর সাথে, ছিল না কোন ভালবাসায় ভরপুর কোন রোমান্টিক লিখা এতে, ছিল বাস্তবতার ১টি লিখা, “I m not perfect for u” । আমার ভালবাসা হয়ে গেছে তোমাকে ঘিরে কোন এক জায়গায়, কোন এক সময়, কোন এক মুহূর্তে। মনের চাপা কষ্টগুলো আজও চিৎকার করে বলতে চায়, “প্রচন্ড রকম ভালোবাসি তোমায়”। তোমাকে ভালোবাসার জন্য কোন দিন, ক্ষণ, মুহূর্ত লাগে না আমার। যেমন ছিল আগে, এখনও আসে, পরেও থাকবে ইনশাল্লাহ। আমার ভালোবাসার ওপর বিশ্বাস আসে আমার। তোমায়
ভালোবাসি তাই,
ভালোবেসে যাই .........।

সংগ্রহীত---------

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন